Friday, August 2, 2019

১০ ডলারের বায়ার কে রুপান্তর করুন ১০০ ডলারের বায়ারে

১০ ডলারের বায়ার কে রুপান্তর করুন ১০০ ডলারের বায়ারে ।

অধিকাংশ বায়ার শুধু আপনার কাছে একটা লোগো ডিজাইন করাতে কিংবা শুধু ওয়েবসাইট এর প্লাগিন অ্যাড করতে আসেন না! তাদের হাতে থাকে সম্ভাব্য অনেক কাজ। আর আপনি যদি হন অনেক কাজের কাজী, তাহলে তার সাথে কথা বলার মাধ্যমেই হাতিয়ে নিতে পারেন তার সকল অর্ডার।
১। বায়ার এর সাথে কথা বলুন। জেনে নিন তার কি কি নিয়ে কাজ। তাকে আপনার জানা কাজ গুলি অফার করুন। তবে শুরু তেই না বলে আগে ভালো টু দ্যা পয়েন্ট এ কথা বলে একটা বন্ধুশুলভ পরিবেশ তৈরি করুন। তার পর তাকে অন্য কাজের অফার দিন।

২। যখন বায়ার আপনাকে কোন লিঙ্ক দেবে, সেটা হতে পারে তার ওয়েবসাইট, হতে পারে ল্যান্ডিং পেজ, আগের লোগো কিংবা আমার ক্ষেত্রে মোবাইল গেম। আপনি খুব কম সময়ে দক্ষতার সাথে তার সেই কাজের পুরো রিপোর্ট তৈরি করে ফেলুন। আর তাকে তার উক্ত কাজের ত্রুটি গুলি বুঝিয়ে দিন। তবে এমন যেন মনে না হয় যে তার এসেট এর নিন্দা করছেন।
যদি সে লোগো ডিজাইন করতে আসে তাকে বলুন তার ওয়েবসাইট ইউআই বেশ আগের আমলের (জোর করে বলবেন না সত্যি টা বলুন, যদি তেমন টা না হয় তাহলে এসব বলা থেকে বিরত থাকুন)।
বলুন আগের ডিজাইনার কে দিয়ে ইউআই টা সুন্দর করে ডিজাইন করান। কিংবা আগে জিনি সাইট ডেভেলপ করেছেন তাকে দিয়ে নতুন করে এই জিনিস গুলি বিবেচনায় রেখে ডিজাইন করান। (যদি আপনি ডেভেলপার হন তো)। কিন্তু ভুলেও বলবেন না, আপনি নিজে এগুলি করবেন। আপনি কাজ চাচ্ছেন। একেবারে কথার শেষে বলবেন, যদি উক্ত ব্যাপারে হেল্প লাগে, তো আপনি ওপেন কনভারসেশান এর জন্য ফ্রি! সে চাইলেই আপনাকে ইনবক্স করতে পারে সাজেশান নেয়ার জন্য যেহেতু এই ফিল্ড এ আপনার অনেক এক্সপেরিয়েন্স। কাজেই সেই দিকে আপনি তাকে হেল্প করতে পারবেন। তবে এখানে টাকা পয়সা, অর্ডার, কাজ এর প্যাচাল পারবেন না। বলবেন হেল্প করবেন।
নিচের লিখা টি পড়ুন এখান থেকে কিছুটা আইডিয়া পাওয়া যাবে। তবে কেউ কপি করবেন না। এটা আমি লিখেছিলাম এক ক্লায়েন্ট কে গেম এর আইকন ডিজাইন করবেন বলে এসেছিলেন। তাকে পড়ে সেই গেমের নতুন কিছু ইউআই, বাটানস ও স্ক্রিনশট সহ মোট ১৫০ ডলার এর কাজ করে দিয়েছি।
------------------------------------------------
Hello, My friend, I hope you are doing great today!
I am awesome!
Well, I did some basic study on the gameplay and other similar games. before jump into the icon topic, let me submit the report about your game.
1. the game is pretty good as a memory game but the UI (User Interface) could be more attractive.
2. The color could be more bright, as you see the current color scheme is too dull for a game like this.
3. the buttons and other elements are kinda backdated. I mean they could be more game type instead of using free online stuff!
4. In the AppStore, I see the screenshots are showing same less attractive simple screens which may not really be attracting a lot of users. I think you need a better set of screenshots to explain the game in a better way. Well, here in fiverr, we have so many good designers who can design your screenshots. I am sure you can find someone professional even I can help you too if you want me to design them for you.
Mate, Pardon me, I am not saying that the game is not good. I have seen many popular games with less quality than yours but as a professional designer, it is my duty to let you know my opinion that you can work on them if you want in next version.
You can ask your previous designer to change the UI a little that the game looks like a modern game we have today! If you need any suggestion, I am here to help! As I have more than 5 years of experiences designing Mobile game UI, I can help you to improve the design.
Inbox me anytime for a friendly chat! I will try my best to help you or guide you in my free time!
Well, for the Icon, I will charge 20$-50$ for a simple but attractive Icon design for your game.
But also if you want me to design some other assets for this game, the price will be slightly negotiable.
Regards,
Sultan Neer
তবে এটা করতে আপনাকে অবশ্যই ইংলিশ এ ভালো হতে হবে, ভালো লিখতে জানতে হবে আর সুন্দর করে গুছিয়ে কথা বলতে পারতে হবে। এটাকেই বলে প্রপার কমিউনিকেশান যেটা আজকের দিনে মাস্ট কাজ পাওয়ার জন্য।

৩। বায়ার কে টিপস দিন। মানে সাজেশান দিন কি কি ভাবে সে আরও ভালো করতে পারবে! মনে রাখবেন, সে হতে পারে কম্পানির মালিক, কিন্তু ডিজাইন বা ডেভেলপমেন্ট এ বস কিন্তু আপনি...

৪। আগের ভালো কিছু বায়ার কে নক করুন রেগুলার। মানে একজন কে প্রতিদিন না। হয়ত ২-৩ মাসে একবার। নক করে আস্ক করবেন না কাজ আছে কিনা, আস্ক করুন জেই কাজ টা করে দিলাম সেটা কেমন চলছে? যদি সেটার বেপারে কোন হেল্প দরকার হয় তাহলে যেন নক করেন। দেখবেন ফট করে নতুন একটা কাজ দিয়ে দিয়েছেন।

৫। দায়িত্ববান হন। দায়িত্ববান দের সবাই পছন্দ করে। আপনি যে লোগো টা বানাবেন, যে ওয়েবসাইট টা দিবেন, যে ভিডিও টা এডিট করে দিচ্ছেন, সেটার পক্ষে দায়িত্ব টুকু পালন করুন। যেমন একটা লোগো কত ভাবে করে দিলে তার উপকার হবে, ওয়েবসাইট এর কালার অনুজাই সাজেশান, ডেভেলপমেন্ট এর ক্ষেত্রে ফ্রি তে তার সি প্যানেলে আপ করে দিতে পারেন যদি বড় কাজ হয়, এমন কি প্রথম ১ মাসের মেইন্ট্যানেন্স ফ্রি দিতে পারেন। ডিজাইন এর ক্ষেত্রে বলতে পারেন প্রথম ১০-১৫ দিন ফ্রিতে হাল্কা চেঞ্জ করে দেবেন আপনার ফ্রি টাইম এ! এটা অনেকটা গ্যারান্টির মতো কাজ করে। যদিও খুব কম বায়ার রাই ফিরে আসে চেঞ্জ চাইতে, তবে এটা শুধু একটা স্ট্রাটেজি বায়ার দের ধরে রাখার জন্য।

শেষ কথা...
আমি যান আপনাদের অনেকেই এতক্ষনে ঠোট উলটে ফেলেছেন শুধু মাত্র আপনাদের এই কমিউনিকেশান এর দক্ষতা নেই তার কারণে! ভাবছেন ইংলিশ তো পারিনা, এতো পিরিতের আলাপ করবো কি করে! ধন্যবাদ যদি তা বুঝে থাকেন। ফ্রিল্যান্সিং এ এটাউ একটা বিশাল দক্ষতা। এটা ছাড়া ফ্রিল্যান্সিং অচল। আর তাই যাই করেন, যে কোন মূল্য দিয়ে এই দক্ষতা অর্জন করেন।

নোটঃ কেউ বানান বা ভাষাগত ভুল ধরবেন না। অভ্র তে ফাস্ট লিখতে গেলে সব কিছু ঠিক করার সময় থাকে না। কারো প্রব্লেম হলে পরবর্তীতে আমার সকল পোস্ট ইংরেজিতে লিখব!
ধন্যবাদ!

No comments:

Post a Comment