Friday, September 13, 2019

ইউটিউব_থেকে_কিভাবে_আর্ন_করে?

#ইউটিউব_কি?_ইউটিউব_থেকে_কিভাবে_আর্ন_করে?
হ্যালো, সবাইকে ধন্যবাদ জানিয়ে শুরু করছি। আমাদের আজকের আর্টিকেল এর বিষয় হচ্ছে ইউটিউব। ইউটিউব কি? এটা প্রায় সকলেরই জানা! তারপরও বলে রাখি ইউটিউব হচ্ছে একটি সোশ্যাল মিডিয়া, তবে এটি সচরাচর অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলোর চাইতে আলাদা।
এখানে সবকিছু ভিডিও শেয়ারিং এর মাধ্যমে হয়ে থাকে। বর্তমানে এই প্লাটফর্ম অবশ্য বেশ কমার্শিয়াল হয়ে গেছে। যাইহোক যে টপিক এ কথা বলতে চাইছিলাম, আমরা সবাই চাই স্টুডেন্ট লাইফে বা কর্মজীবন এ দৈনন্দিন কাজের পাশাপাশি কিছু বাড়তি ইনকাম। আর এই কাজটাই কিন্তু আমরা ইউটিউব এর মাধ্যমে করতে পারি।
#তবে_সেটা_কিভাবে?
প্রথম যেটা শর্ত সেটা হল আপনার নতুন নতুন কন্টেন্ট/ভিডিও বানানোর ক্ষমতা থাকতে হবে। ক্রিয়েটিভ চিন্তা ভাবনা থাকতে হবে। আপনি যখন নিজস্ব একটি কন্টেন্ট বানাবেন তারপর সেটি যদি ইউটিউব এ আপলোড করেন এবং ভিডিও টি মনিটাইজ করেন তাহলে দর্শক আপনার ভিডিও দেখার সময় কিছু অ্যাড/বিজ্ঞাপন পাবে আর এর বিনিময়ে আপনি টাকা পাবেন।
এখন প্রশ্ন হতে পারে ভিডিও মনিটাইজেশন কিভাবে করবেন? মনিটাইজেশন করতে হলে আপনাকে আপনার চ্যানেলে কিছু ভিডিও আপলোড করতে হবে তারপর আপনার চ্যানেলে যখন টোটাল 4,000 হাজার এর বেশি হবে তখন আপনি মনিটাইজেশন চালু করার যোগ্য হবেন। তারপর আপনাকে ইউটিউব এর মাধ্যমে গুগোল হোস্টেড অ্যাডসেন্স এ আবেদন করতে হবে। যদি আপনার আবেদন মঞ্জুর হয় তাহলে আপনি আপনার ভিডিও মনিটাইজ করতে পারবেন এবং আপনার ভিডিওতে অটোমেটিক গুগোল হোস্টেড অ্যাডসেন্স থেকে অ্যাড দেখানো শুরু করবে আর দর্শক যখন এগুলো দেখতে থাকবে তখন থেকে আপনি টাকা পাবেন।

No comments:

Post a Comment